মেনু নির্বাচন করুন
পাতা

দাফন অনুদান (রাজস্ব)

বিভাগীয় কার্যালয় রাজশাহীর দাফন অনুদান (রাজস্ব) কার্যক্রম

 

সেবাপ্রার্থীর ক্যাটাগরি :

১) প্রজাতন্ত্রের সরকারি কর্মকর্তা কর্মচারী চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে ১৯/০৬/২০১৩ খ্রি. তারিখ হতে টা. ২৫,০০০/- এবং ২৭/০৬/২০১৬ খ্রি. তারিখ হতে টা. ৩০,০০০/- পরিবারকে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদান বাবদ প্রদান করা হয়;

২) পরিবারের সদস্যদের মৃত্যুর ক্ষেত্রে টা: ১০,০০০/- দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদান বাবদ প্রদান করা হয়।

 

সেবার মৌলিক তথ্যাবলী :

সেবা প্রদানকারী অফিসের নাম

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী

সেবা প্রাপ্তির স্থান

প্রয়োজনীয় সময়

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রাজশাহী

পরিচালক

 উপপরিচালক (প্রশাসন)

 সহকারী পরিচালক (প্রশাসন)

 ইউডিএ/সাঁট-মুদ্রাক্ষরিক/এলডিএ

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রাজশাহী

০৭ কার্যদিবস

সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ

১. আবেদনসমূহ প্রাপ্তির পর কাগজপত্র সঠিক থাকলে নথির মাধ্যমে বিভাগীয় কার্যালয়ে সংশ্লিষ্ট উপপরিচালক কর্তৃক অনুমোদন প্রদান করা হয়

২. বিভাগীয় কার্যালয়ে সেবাপ্রার্থীর নামে মঞ্জুরিকৃত অর্থ সেবাপ্রার্থীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে পৌঁছে দেয়া হয় এবং অগ্রায়নপত্রের মাধ্যমে এডভাইস লেটার জনতা ব্যংকে প্রেরণ করা হয়

সেবা প্রাপ্তির শর্তাবলি

 

 

 

১. প্রজাতন্ত্রের সরকারি কর্মকর্তা কর্মচারী চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে ১৯/০৬/২০১৩ খ্রি. তারিখ হতে টা. ২৫,০০০/- ও ২৭/০৬/২০১৬ খ্রি. তারিখ হতে টা. ৩০,০০০/- পরিবারকে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদান বাবদ প্রদান করা হয় এবং পরিবারের সদস্যদের মৃত্যুর ক্ষেত্রে টা: ১০,০০০/- দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদান বাবদ প্রদান করা হয়।

২. বোর্ডের নির্ধারিত আবেদন ফরম নং ০২ পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রাদি প্রতিস্বাক্ষর করে সংযুক্ত করত বিভাগীয় কার্যালয়ের জন্য বিভাগীয় উপপরিচালক বরাবরে প্রেরণ করতে হয়

৩. ফরমের নির্ধারিত স্থানে মৃত কর্মকর্তা কর্মচারীর অফিস কর্তৃপক্ষের স্বাক্ষরসহ নামযুক্ত সিল প্রদান করতে হয়

প্রয়োজনীয় কাগজপত্র

১. Pay fixation ২০১৫/ তালিকাভূক্ত স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদ (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি);

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত কপি));

৩. ওয়ারিশ সনদ (বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৪. ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৫. কর্মচারীর স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য সদস্যের মৃত্যুর ক্ষেত্রে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদানের জন্য নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৬. আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি)।

প্রয়োজনীয় ফি

এজন্য কোন ফি প্রয়োজন হয় না

সংশ্লিষ্ট আইন

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড আইন, ২০০৪ এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড (তহবিলসমূহ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী

নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা

বিভাগীয় কার্যালয়ে – উপপরিচালক/পরিচালক

 

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter