গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড
জনপ্রশাসন মন্ত্রণালয়
বিভাগীয় কার্যালয়, রাজশাহী।
www.bkkb.rajshahidiv.gov.bd
সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen's Charter)
নাগরিক সেবাসমূহ (২৬/১২/২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত)
ক্রঃ নং |
সেবার নাম |
সেবাপ্রদান পদ্ধতি
|
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান
|
সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী |
||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
||
০১ |
কল্যাণ অনুদান
|
১. সেবার আবেদন অনলাইনে http://sss.bkkb.gov.bd/ লিংকের মাধ্যমে দাখিল করতে হয়। আবেদন দাখিলের পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডায়রি নম্বর ও তারিখ জানানো হয়। আবেদনে কোন ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয় এবং আবেদন মঞ্জুরের বিষয়টি ক্ষুদেবার্তার মাধ্যমে জানানো হয়; অনুমোদিত কল্যাণ অনুদানের কার্ড ডাকযোগে মৃত কর্মচারীর অফিস কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করা হয় এবং আবেদনকারীকে অনুলিপি প্রেরণ করে কার্ড প্রেরণের বিষটি জানিয়ে দেয়া হয়;
|
১. রাজস্ব খাতের ক্ষেত্রে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী সর্বশেষ বেতন নির্ধারণ বিবরণীর (Pay fixation) কপি এবং তালিকাভূক্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদ (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি); ২. মৃত্যু সনদের ফটোকপি অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত (রেজিস্টার্ড ডাক্তার/স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. ওয়ারিশ সনদ (স্বামী/স্ত্রী, মা-বাবা ও সন্তানদের বয়স, সম্পর্ক, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক স্থানীয় ইউ.পি.চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৪. ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৫. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ (এলপিসি) অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত; ৬. চাকরি হতে স্বেচ্ছায়/বাধ্যতামূলক/অক্ষমতাজনিত কারণে/স্বাভাবিক অবসরের ক্ষেত্রে অবসরের অফিস আদেশের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৭. কর্মচারীর ও আবেদনকারীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৮. স্ত্রীর ক্ষেত্রে পুনরায় বিবাহ না হওয়ার সনদ (বয়স ৫০ বছর পর্যন্ত) এবং কন্যা ও ভগ্নির ক্ষেত্রে বিবাহ না হওয়ার সনদ (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৯. স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য কোনো সদস্য আবেদনকারী হলে নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ওয়ার্ডকাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত) (প্রযোজ্য ক্ষেত্রে); ১০. অনলাইনে পূরণকৃত আবেদন ফরমে কর্তৃপক্ষের স্বাক্ষর ও সীল, কর্মচারীর স্মাক্ষর, স্মারক নং ও তারিখ প্রদানপূর্বক ফরমে স্ক্যান কপি। সেবা প্রদানের স্থান : * বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রাজশাহী। * কল্যাণ বোর্ডের ওয়েবসাইট এর নির্দিষ্ট লিংক http://sss.bkkb.gov.bd থেকে এ সেবার জন্য অনলাইনে আবেদন করা যায়। |
বিনামূল্যে |
অনুমোদনঃ১৫ কার্যদিবস EFT প্রেরণঃ ৫ কার্যদিবস |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা) 01717561424
|
||
০২ |
|
১. সেবার আবেদন অনলাইনে http://sss.bkkb.gov.bd/ লিংকের মাধ্যমে দাখিল করতে হয়। আবেদন দাখিলের পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডায়রি নম্বর ও তারিখ জানানো হয়। আবেদনে কোন ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয় এবং আবেদন মঞ্জুরের বিষয়টি ক্ষুদেবার্তার মাধ্যমে জানানো হয়; অনুমোদিত কল্যাণ অনুদানের কার্ড ডাকযোগে মৃত কর্মচারীর অফিস কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করা হয় এবং আবেদনকারীকে অনুলিপি প্রেরণ করে কার্ড প্রেরণের বিষটি জানিয়ে দেয়া হয়; ২.ব্যাংকের অংশ সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট কর্পোরেট শাখায় প্রেরণ করা হয়। পরবর্তী কালে কর্পোরেট শাখা কর্তৃক কার্ডগুলো আবেদনকারীর নিকটস্থ সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট শাখায় প্রেরণ করা হয় এবং ব্যাংক থেকে আবেদনকারী মাসিক কল্যাণ আনুদান উত্তোলন করেন; ৩.যৌথবীমা মঞ্জুরিকৃত অর্থ EFT এর মাধ্যমে আবেদনকারীর ব্যাংক হিসাবে প্রেরণ করে আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে মঞ্জুরিকৃত অর্থের পরিমাণ জানিয়ে দেয়া হয়;
|
১. রাজস্বখাতের ক্ষেত্রে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী সর্বশেষ বেতন নির্ধারণ বিবরণীর (Pay fixation) কপি এবং তালিকাভূক্ত স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদ (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি); ২. মৃত্যু সনদের ফটোকপি অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. ওয়ারিশান সনদ (স্বামী/স্ত্রী, মা-বাবা ও সন্তানদের বয়স, সম্পর্ক, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৪. ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৫. চাকরি হতে স্বেচ্ছায়/বাধ্যতামূলক/ অক্ষমতাজনিত কারণে/স্বাভাবিক অবসরের ক্ষেত্রে অবসরের অফিস আদেশের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৬. মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে)(অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৭. কর্মচারীর ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৮. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ (এলপিসি) অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত; ৯. স্ত্রীর ক্ষেত্রে পুনরায় বিবাহ না হওয়ার সনদ (বয়স ৫০ বছর পর্যন্ত) এবং কন্যা ও ভগ্নির ক্ষেত্রে বিবাহ না হওয়ার সনদ (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ১০. স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য কোনো সদস্য আবেদনকারী হলে নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত) (প্রযোজ্য ক্ষেত্রে); ১১. কর্মচারীর মৃত্যুর পর আবেদন দাখিল করতে ১ বছরের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান (প্রযোজ্য ক্ষেত্রে)। ১২. অনলাইনে পূরণকৃত আবেদন ফরমে কর্তৃপক্ষের স্বাক্ষর ও সীল, কর্মচারীর স্বাক্ষর, স্মারক নং ও তারিখ প্রদানপূর্বক ফরমের স্ক্যান কপি। সেবা প্রাপ্তির স্থান:
|
বিনামূল্যে
|
অনুমোদনঃ১৫ কার্যদিবস EFT প্রেরণঃ ৫ কার্যদিবস |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা) 01717561424 |
||
৩ |
|
১. সেবার আবেদন অনলাইনে http://sss.bkkb.gov.bd/ লিংকের মাধ্যমে দাখিল করতে হয়। আবেদন দাখিলের পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডায়রি নম্বর ও তারিখ জানানো হয়। আবেদনে কোন ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয় এবং আবেদন মঞ্জুরের বিষয়টি ক্ষুদেবার্তার মাধ্যমে জানানো হয়; অনুমোদিত কল্যাণ অনুদানের কার্ড ডাকযোগে মৃত কর্মচারীর অফিস কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করা হয় এবং আবেদনকারীকে অনুলিপি প্রেরণ করে কার্ড প্রেরণের বিষটি জানিয়ে দেয়া হয়; ২.ব্যাংকের অংশ সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট কর্পোরেট শাখায় প্রেরণ করা হয়। পরবর্তী কালে কর্পোরেট শাখা কর্তৃক কার্ডগুলো আবেদনকারীর নিকটস্থ সোনালী ব্যাংকের সংশ্লিষ্ট শাখায় প্রেরণ করা হয় এবং ব্যাংক থেকে আবেদনকারী মাসিক কল্যাণ আনুদান উত্তোলন করেন; ৩. দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার মঞ্জুরিকৃত অর্থ EFT এর মাধ্যমে আবেদনকারীর ব্যাংক হিসাবে প্রেরণ করে আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে মঞ্জুরিকৃত অর্থের পরিমাণ জানিয়ে দেয়া হয়;
(২) কর্মরত কর্মচারীর পরিবারের সদস্য মৃত্যুতে দাফন/ অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদানের ক্ষেত্রে শুধু ১, ২ ও ৭ নং ক্রমিকে উল্লিখিত দলিলাদি প্রযোজ্য। |
১. রাজস্বখাতের ক্ষেত্রে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী সর্বশেষ বেতন নির্ধারণ বিবরণীর (Pay fixation) কপি এবং তালিকাভূক্ত স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদ (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি); ২. মৃত্যু সনদের ফটোকপি অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত); ৩. ওয়ারিশান সনদ (স্বামী/স্ত্রী, মা-বাবা ও সন্তানদের বয়স, সম্পর্ক, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৪. ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৫. চাকরি হতে স্বেচ্ছায়/বাধ্যতামূলক/ অক্ষমতাজনিত কারণে/স্বাভাবিক অবসরের ক্ষেত্রে অবসরের অফিস আদেশের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৬. মুক্তিযোদ্ধা সনদের সত্যায়িত ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে)(অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৭. কর্মচারীর স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য সদস্যের মৃত্যুর ক্ষেত্রে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়া অনুদানের জন্য নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ৮. কর্মচারীর ও আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত); ৯. বেতন প্রদানের তারিখ উল্লেখপূর্বক শেষ বেতনের সনদ (এলপিসি) অফিস কর্তৃপক্ষ কর্তৃক প্রতিস্বাক্ষরিত; ১০. স্ত্রীর ক্ষেত্রে পুনরায় বিবাহ না হওয়ার সনদ (বয়স ৫০ বছর পর্যন্ত) এবং কন্যা ও ভগ্নির ক্ষেত্রে বিবাহ না হওয়ার সনদ (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত); ১১. স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য কোনো সদস্য আবেদনকারী হলে নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত) (প্রযোজ্য ক্ষেত্রে); ১২. কর্মচারীর মৃত্যুর পর আবেদন দাখিল করতে ১ বছরের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান (প্রযোজ্য ক্ষেত্রে)। ১৩. অনলাইনে পূরণকৃত আবেদন ফরমে কর্তৃপক্ষের স্বাক্ষর ও সীল, কর্মচারীর স্বাক্ষর, স্মারক নং ও তারিখ প্রদানপূর্বক ফরমের স্ক্যান কপি। সেবা প্রাপ্তির স্থান:
|
বিনামূল্যে
|
অনুমোদনঃ১৫ কার্যদিবস EFT প্রেরণঃ ৫ কার্যদিবস |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা) 01717561424 |
||
০৪ |
সরকারি ও বোর্ডের এখতিয়াভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থার কর্মচারী এবং কর্মচারীর পরিবারের সদস্যদের জন্য সাধারণ চিকিৎসা অনুদান |
১. আবেদনসমূহ প্রাপ্তির পর আবেদনকারীর মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে আবেদনের ডিজিটাল ডাইরি নম্বর জানানো হয়। আবেদনে ত্রুটি থাকলে তাও জানিয়ে দেয়া হয়। ২. নির্ধারিত সময়ে বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চুড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ৩. আবেদনকারীর নামে মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংকি হিসাবে ইএফটি এর মাধ্যমে সরাসরি প্রেরণ করা হয়। |
১. ডাক্তারী ব্যবস্থাপত্রের সত্যায়িত কপি (অফিস প্রধান/ সংশ্লিষ্ট অফিসেরদায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক); ২. ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ ক্রয়ের মূল ভাউচার; ৩. ক্লিনিক বা হাসপাতালে ভর্তি হয়ে থাকলে ক্লিনিক বা হাসপাতালের মূল ছাড়পত্র; ৪. ভাই/বোন বা পিতা/মাতার ক্ষেত্রে নির্ভরশীলতার প্রত্যয়নপত্র; ৫. খরচের হিসাববিবরণী (কর্মচারীর স্বাক্ষর সহ); ৬. জাতীয় বেতনস্কেল, ২০১৫-এ বেতননির্ধারণ ফরমের ভেরিফিকেশন নম্বরের জন্য বেতননির্ধারণ ফরমের ফটোকপি। ৭। কর্তৃপক্ষের অগ্রায়ন পত্রের মাধ্যমে আবেদন দাখিল করতে হবে( অবসর ভোগী / পি আর এল ব্যতীত) বিঃদ্রঃ- Form-1 হতে ফরম নং-১ ডাউনলোড করে আবেদন করতে হয় এবং আবেদন ফরমের পৃষ্ঠা নং-২ এ বর্ণিত নিয়মাবলী অবশ্য পালনীয়। |
বিনামূল্যে |
২২ কর্যদিবস |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭ মোঃ শাহিনুর ইসলাম হিসাবরক্ষণ কর্মকর্তা 01722-981973 md.shahinurislam80@gmail.com
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা) |
||
০৫ |
১৩-২০ গ্রেডে কর্মরত সরকারি কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি/শিক্ষা সহায়তা |
১. শিক্ষাবৃত্তি/শিক্ষাসহায়তার জন্য বোর্ডের ওয়োবসাইটে বিজ্ঞপ্তি প্রচার করে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়। ২. অনলাইনে প্রাপ্ত শিক্ষাবৃত্তি/শিক্ষাসহায়তার আবেদনসমূহ প্রাথমিক যাচাই-বাচাই করা হয়। ৩. সফ্টওয়ার হতে প্রাপ্ত আবেদন সমূহের শ্রেণিভিত্তিক তালিকা বাছাই কমিটির সভায় পেশ করা হয়। ৪. উপ-কমিটির সভায় যোগ্য ছাত্র/ছাত্রীর অনুকূলে নির্ধারিত হার অনুযায়ী শিক্ষাবৃত্তি/শিক্ষাসহায়তার চুড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ৫. মঞ্জুরীকৃত অর্থ আবেদনকারীর ব্যাংকি হিসাবে ইএফটি এর মাধ্যমে সরাসরি প্রেরণ করা হয়। |
১. ছাত্র/ছাত্রী বিগত বছরে যে পরীক্ষায় পাস করেছে তার নম্বরপত্রের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়। ২. আবেদনকারীর ছবি স্ক্যান করে আপলোড করতে হয়। ৩. ক্রমিক নং-৭ এর ক্ষেত্রে কর্মচারী অবসরপ্রাপ্ত হলে অবসরের অফিস আদেশ বা মৃত হলে মৃত্যুর সনদের সত্যায়িত কপি স্ক্যান করে আপলোড করতে হয়। বিঃ দ্রঃ- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী www.bkkb.gov.bd তে আবেদনের নির্দেশাবলী এবং অনলাইনে https://eservice.bkkb.gov.bd/ -লিংক থেকে আবেদন করা যায়। |
বিনামূল্যে |
আবেদন জমা:
বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়সীমা পর্যন্ত। বাছাই ও অনুমোদন: ১ এপ্রিল-২০ জুন |
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা) |
||
0৬ |
অক্ষম, অবসর ও মৃত কর্মচারীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি |
বিনামূল্যে |
||||||
৭ |
কারিগরি প্রশিক্ষণ প্রদান |
৩ মাস ও ৬ মাস মেয়াদে বিভিন্ন কোর্সে ভর্তির জন্য নির্ধারিত আবেদন ফরম পূরণ ও নির্ধারিত কোর্স ফি প্রদান সাপেক্ষে ভর্তি করা হয়। প্রশিক্ষণ শেষে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়। কোর্সসমূহ নিম্নরূপ: □কম্পিউটার ও গ্রাফিক্স ডিজাইন □সেক্রেটারিয়েল সায়েন্স (বাংলা ও ইংরেজি) □কাটিং ও সেলাই □ব্লক বাটিক □কনফেকশনারি □বিউটিফিকেশন |
শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি
সেবা প্রদানের স্থান: মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, হেলেনাবাদ কলোনী, রাজশাহী।
|
কোর্স ফি কম্পিউটার ও গ্রাফিক্স ডিজাইন,কনফেকশনারি বিউটিফিকেশন টাকা=১০০০/-এবং অন্যান্য কোর্স টাকা=৫০০/- |
৫ কার্য দিবস
|
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭
|
||
০৮ |
সরকারি কর্মচারীদের দ্বারা পরিচালিত ক্লাব/কমিউনিটি সেন্টার পরিচালনার জন্য বার্ষিক অনুদান |
১. আবেদনসমূহ প্রাপ্তির পর বাছাই কমিটি ও উপকমিটির সভার মাধ্যমে চুড়ান্ত অর্থ মঞ্জুরী প্রদান করা হয়। ২. ক্লাব কর্তৃপক্ষ বরাবরে রেজিস্টার্ড ডাকযোগে অনুদানের অর্থের ক্রোসড চেক প্রেরণ করা হয়। |
১. সমিতি/ক্লাবের গঠনতন্ত্র ও সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধনের সত্যায়িত কপি। ২. সিএ ফার্ম/সমবায় অফিস/জেলা বা থানা হিসাবরক্ষণ কর্তৃক প্রদত্ত অডিট রিপোর্ট। ৩. কার্য নির্বাহী কমিটি কর্তৃক প্রণীত আর্থিক বছরের বাজেট। ৪. পূর্ববর্তি অর্থবছরের ব্যয়িত অর্থের ভাউচারের ফটোকপি। বিঃ দ্রঃ- আবেদনের জন্য www.bkkb.gov.bd হতে প্রাপ্ত ১২ নং আবেদন ফরম ব্যবহার করতে হয়। |
বিনামূল্যে |
৬০ কার্যদিবস |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) ০১৭৫০০১৩৫১৭
মোঃ আঃ হান্নান (কল্যাণ কর্মকর্তা)
মোঃ শাহিনুর ইসলাম হিসাবরক্ষণ কর্মকর্তা 01722-981973 md.shahinurislam80@gmail.com
|
||
০৯ |
কমিউনিটি সেন্টার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ভাড়ায় প্রদান |
১. কমিউনিটি সেন্টার সরকারি ও বেসরকারি পর্যায়ে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ভাড়ায় প্রদান করা হয়। ২. কমিউনিটি সেন্টার ভাড়া নেয়ার জন্য পরিচালক বরাবর ভাড়া নেয়ার তারিখ ও সময় উল্লেখ করে আবেদন করতে হয়। ৩. কমিউনিটি সেন্টার ভাড়া দেয়ার উপযোগী ও আবেদিত সময়ের জন্য প্রাপ্তিসাধ্য থাকলে নিয়মানুযায়ী ফি জমা দেয়ার পর ভাড়া প্রদানের অনুমতি দেয়া হয়। |
১. আবেদনপত্র
বিঃ দ্রঃ- আবেদন ফরম অফিস হতে বিনামূল্যে সরবরাহ করা হয়। |
ভাড়া অর্ধদিবস: সরকারি=৮,০০০/-, বেসরকারি=১০,০০০/-; পূর্ণদিবস: সরকারি=১২,০০০/-, বেসরকারি=১৬,০০০/- |
|
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা)০১৭৫০০১৩৫১৭ |
||
১০
|
বিমানবন্দরে ভি আই পি লাউঞ্জ ব্যবহার
|
বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। ভিআইপি লাউঞ্জ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভূক্ত হবেন।বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৮ ব্যবহার করতে হয়।
|
অনলাইন আবেদন ফরমের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে
|
৭ কর্মদিবস
|
বিনা
মূল্যে |
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) |
||
১১
|
সার্কিট হাউজের কক্ষ ব্যবহার
|
সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য অনলাইন আবেদনের google ফরম লিংক এর মাধ্যমে দাখিল করতে হয়। সার্কিট হাউজ/ রেস্ট হাউজ ব্যবহারের প্রধিকারপ্রাপ্ত পিআরএল ভোগরত/ অবসরপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ কেবল এ সেবার আওতাভুক্ত হবেন। সার্কিট হাউজের কক্ষ ব্যবহারের জন্য হার্ডকপিতে আবেদনের জন্য নির্ধারিত আবেদন ফরম নং ১৯ ব্যবহার করতে হয়।
|
অনলাইন আবেদন ফরমের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র স্ক্যান করে অবশ্যই সংযুক্তি হিসেবে দিতে হবে ১.পিআরএল আদেশ/ অবসর আদেশের কপি; ২.জাতীয় পরিচয় পত্রের কপি। |
বিনামূল্যে
|
৭ কর্মদিবস
|
মোঃ তারেক মাহমুদ পরিচালক(চ দা) |
*** সকল ক্ষেত্রে পরিচালক(চ. দা.) অনুমোদন দিয়ে থাকেন ।